পছন্দ Bangla Romantic Love Story


লেখকঃmd monirul islam
.
.
কিরে আসতে এত দেরি করলি কেনো?
আরে না রাস্তাতে জ্যাম লেগে গেছিলো।
ও তাই নাকি অন্য কিছু?
না না কি এসব বলিস তোরা?
হয় হয় দোস্তো এরকমি হয়।
সেই একবছর ধরে একটা মেয়েকে পছন্দ করে রেখেছিত একবারো বললি না কে সে।নাম কি?
আরে নারে দোস্তো আমার ওকে এমনি ভালো লাগে।
এর বাইরে কিছু না।
আচ্ছা পাখি কোই?
ও আজ আসবে না?
আসবে চলে আসবে।
ওইতো চলে এসেছে...
কিরে তোর এত দেরি হলো যে?আর বলিস না।
পড়ার এত চাপ...
কালকে ভোরে ঘুমিয়েছি।
ও তাই নাকি new কেউ জিবনে এসেছে?
ধ্যাত ফালতো কথা বলবি না।
আচ্ছা তোরা ওকে এত জালাচ্ছিত কেনো বলতো?
বেচারির এখনো ঘুম ভাঙ্গে নি
মনি একমাত্র তুই বুঝিসরে আমার দুঃখ টা।কেন যে এই গাধাগুলোর সাথে ফ্রেন্ড করতে গেলাম।
ওরা গাধা আছে ভালোই আছে।না হলে?
মানে?
তুই বুঝবি না এসব।চল ক্লাসে চল।
দেরি হয়ে যাচ্ছে।
আচ্ছা চল।
ক্লাস শেষে...
পাখি জানিস আজকে ওকে ক্লাসে খুব সুন্দর লাগছিলো?
তোকে দিবো একটা।
খালি রোজ রোজ একি কথা?
একবারো দেখালি না।
বললিও না তার নাম কি?
প্রতিদিন একি কথা তাকে অনেক সুন্দর লাগে।
ভালো লাগে...
আবার বলিস ভালোবাসিস না।
এ কেমন ভালো লাগারে?
আচ্ছা বল না মেয়েটা কে?
কথা দিলাম যা তোর সাথে সেট করিয়ে দিবো?
আমি যদি বলি মেয়েটা তুই তাহলে?
দেখ ইয়ারকি করিস না।
মেরে তকটা বানিয়ে দিবো।
কেনো?
এতদিন ধরে পছন্দ করিস আর বলতে পারিস না তার জন্যে।
তুই কি ডেন্জারাস রে...
এজন্যেই তোর প্রেমে কেউ পড়ে না।
হ্যা হ্যা একদম ঠিক বলেছিত মনি।
আচ্ছা তোরা আজ আড্ডা দে আমি বাসায় জাবো।
একটু কাজ আছে।
আরেকটু থাক না মনি।
নারে পাখি...
যেতে হবে...
থাক বাই...
বাই...
মনি না থাকলে আড্ডাটা ঠিক জমে না।
হুম।
আচ্ছা পাখি আমি একটা কথা বুঝতে পারছি না।
কি?
দেখো ও আমাদেরকে আজ পযন্ত বলেনি মেয়েটা কে?
বা ইয়ারকিও করেনি।
কিন্তু আজা বললো যদি মেয়েটা তুই হোস তাহলে
হ্যা ঠিক বলেছিত অনিক..
তোরা কি বলতে চাচ্ছিত যে মনি আমাকেই এতদিন ধরে পছন্দ করে?
জানি না কিন্তু হতোও পারে
ওর ইয়ারকির মাঝে কিন্তু অনেক সত্য লুকিয়ে থাকে।
কথাটা খারাপ বলিসনি ওপু।
তাহলে?
চল ওকে একটু পরিক্ষা করে দেখি
কি বলিস পাখি?
হুম।
আচ্ছা পাখি মনি যদি সত্যি তোকে পছন্দ বা ভালোবাসা যায় বল না কেনো
তুই কি মেনে নিবি?
কেন বলতো?
না আমি ও চান্স...
কি বললি তুই দারা দেখাচ্ছি মজা...
তার মানে
তার মানে কি?
তুই মনি কে ভালোবাসিস?
জা কি যে বলিস তোরা?
মনিকে বলতে হবে...
ওপু ফোনটা দেতো?
দেখ এবার কিন্তু বেশি বেশি হয়ে যাচ্ছে
হ্যালো মনি...
দেখ ফোন করবি না বলে দিলাম...
করলেই বা কি তুই তো ভালোবাসিস না
বাসি...
কি বললি?
না না কিছু না
দেখ ওকে বলিস না প্লিজ?
কেন তুই তো ওকে ভালোবাসিস
বললে কি সমস্যা।
আমার একটা প্লান আছে
কি?
ও যে মেয়েটাকে ভালোবাসে সে মেয়েটা আমি?
তুই কি করে জানলি?
একটা ছেলে একটা মেয়েকে পছন্দ করে.ভালোবাসে তা আমি বুঝতে পরবো না?
দেখ এটা কিন্ত নাও হতে পারে...
ও অন্য জনকেও কিন্তু ভালোবাসতে পারে
এত সিওর হওয়া ভালো না।
না হলে না হবে
কিন্তু তোরা আগ বাড়িয়ে কিছু বলতে যাবি না।
কথা দে।
কি যে বলিস।
আমাদেরকে তুই বিশ্বাস করিস না।
খালি দেখ ও কি করে?
আর ও যদি কিছুই না বলে তাহলে?
দেখা যাবে...
.
কয়েকদিন পর...
পাখি একটা কথা ভাবছি
ক?
মেয়েটাকে বলেই দি যে আমি তাকে পছন্দ করি।
তুই তো খালি পছন্দ করিস ভালো বাসিস নাকি?
আরে পছন্দ করতে করতে কবে যে ভালোবেসে ফেলেছি তা নিজেও জানি না।
তাই ভাবছি সময় নষ্ট করে লাভ নায়।
বলেই দি নাকি?
হ্যা মনি বলেই দে?
কি বলিস পাখি?
হুম।বলেই দে?
কিরে বলনা?
আমিকি তোকে ভালোবাসি নাকি তাই বলবো।
আগে মেয়েটাকে আসতে তো দে....
না আসলে কি করে বলবো?
মানে?
আমি যে মেয়েকে ভালোবাসি সে তো এখনো আসেনি?
তাই?
হুম....
আচ্ছা তোর ভালোবাসার মানুষ আসলে প্রোপোজ করিস।
আমি আজকে যায়।
বাসায় অনেক কাজ আছে।
মেয়েটাকে দেখে যা না...
নারে এখনি যেতে হবে...
বাই...
বাই অনিক..
বাই ওপু...
বাই...
বাই...
.
.পরের দিন...
কিরে মনি তোর ভালোবাসার কথা বলেছিত?
নারে সে মেয়ে কখন এসে চলে গেছে বুঝতেই পারিনি।
আচ্ছা তোরা আজকে ক্লাস করবি না?
না
কেউ করবি না?
না।
খুব ইনপটেন্ট ক্লাস আছে করতেই হবে।
থাক ক্লাস শেষে দেখা হবে...
বাই।
.
.
আচ্ছা মনি তো তোকে ভালোবাসে না...
কালকে তো বুঝতেই পারলি?
আচ্ছা পাখি চল আমরা আর একটা পরিক্ষা করে দেখি?
কি?
তুই একটা অভিনয় কর
তারপর ওর রিএকশনটা দেখি।
কিসের অভিনয়
তুই অন্য কারো সাথে ভালোবাসার নাটক কর...
কার সাথে করবো বল..
আমার তোরা ছাড়া ভালো কোনো বন্ধুও নায়।
অন্য কাউকে ভরসা করতে পারবো না। তুই একটা কাজ কর তুই ওপুর সাথেই কর।
দেখ ওপুতো মাঝে মাঝে তোর সাথে ভালোবাসার ইয়ারকি করে তাই মনি জিগ্গেস করলে বলেদিবি।
কিরে অপু পারবি না
হুম পারবো না মানে...
ওই এত আনন্দ পাওয়ার কিছুই নায়।
আমরা জাস্ট ওভিনয় করবো বুঝলি
হুম।
......তো এখন থেকেই করবি নাকি?
নারে এখন পারবো না....
কালকে থেকে...
আচ্ছা যা তোর ইচ্ছা....
.
.
আচ্ছা পাখি তুই আমাকে জড়িয়ে ধরবি?
এতো পুরা স্বপ্ন দেখতো শুরু করে দিয়েছে...
আরে না কি যে বলিস...
এমনি ইয়ারকি করছি....
..
পরেরদিন.....
কিরে আজ তোরা একসাথে...
দোস্ত কি করে বলবো...
আরে বলনা...
দোস্ত আমি আর পাখি একে অপরকে ভালোবাসি
congratulations...
কবে থেকে?
এইতো কয়েকদিন হলো
কিরে মনি তুই চুপ করে আছিস কেনো?
কি আর বলবো সব করেই নিয়েছিত।
একবারো তো জানলি ও না।
জানালে আমরা কি কিছু বলতাম।
ঠিকিতো বলেছে মনি
একবারো আমাদের জানালি না।
কিরে তুই আবার কোথায় যাচ্ছিস।
আমার ভালো লাগছে না।
তোরা থাক।
পাখি যা ওকে আটকা...
এই দারা বলছি...
কোথায় যাচ্ছিস...
বাসায়।
কেনো?
ভালো লাগছে না....
তুই খুশি না?
খুশিতো অনেক খুশি...
এতই খুশি যে চোখের পানি ধরে রাখতে পারছি না।
তোর ব্যাপার সেপার ঠিক বুঝতে পারছি না।
এত বকিস কেন...
বললাম না ভালো লাগছে না
আমাকে একা থাকতে দে...
আরে শোন না....
কিরে পাখি কি বুঝলি?
100% ও আমাকেই ভালোবাসে।
কালকে ওকে দেখছি দারা।
এমন প্যাচে ফেলবো না ওকে...
পরেরদিন.....
আচ্ছা পাখি কালকের জন্য সরি।
না ঠিক আছে।
আচ্ছা ওপু.পাখি
কি?
congratulation
কিসের জন্য?
তোদের নতুন সম্পর্কটার জন্য।
ও।
সরি রে আমরাও আগে থেকে বলতে পারিনি তাই।
না না ঠিক আছে।
আচ্ছা মনি আমাকে একটা কথা বলতো?
কি কথা বল পাখি?
তুই কালকে ঠিক কি কারনে আমার সাথে ওরকম ব্যাবহার করলি?
ও বলতেই তো ভুলে গেছি।
দারা আসছি?
কিরে মৌও কে নিয়ে আসলি কেন? মৌও কেই তো আমি এতদিন ধরে পছন্দ করতাম
বলিস কি?
হ্যা সত্যি।
কিন্তু মৌ আমাকে ভালোবাসে না।
ও অন্যজনকে ভালোবাসে।
আমি একটু দেরি করে ফেলেছি তাই না মৌ?
একটু না অনেক খানি।
যাকে ভালোবাসো তাকে তারাতারি বলে দেওয়া উচিত নইলে সে অন্য কারো হয়ে যেতে পারে।
আমি আর মৌ কিন্তু এখন ভালো বন্ধু।
ও।
আচ্ছা আমি আসি।
তোমরা আড্ডা দাও।
বাই।
বাই মৌও।
বাই।
ও এর জন্যেই তোর চোখ দিয়ে পানি পড়ছিলো?
হুম।
দেখ দোস্ত কিছু হয়নি।
নারে অনিক
অনেক কিছুই হয়ে গেছে।
হ্যারে মনি সত্যি অনেক কিছু হয়ে গেছে।
ঠিকি বলেছিত পাখি।
আমি ওকে ছাড়া আর কাউকে ভালোবাসতে পারবো না।
আমি যে কে তোমার তুমি তা জানো না..
আমি চিরদিনি তোমারই তো থাকবো...
কিরে অনিক তুই গান বলছিত কেনো?
কারন এখনকার মোমেন্টাই তো এরকম।
তাই গান বলছি।
কাটা গায়ে নুন ছিটাতে খুব ভালো লাগছে তাই না।
আচ্ছা তোরা থাক আমি আসি
কিন্তু
থাক পাখি ওকে যেতে দে
একা একা থাকতে দে ওকে
ও এখন ভালোবাসার দেবদাস।
এই পৃথিবীতে ওকে ভালোবাসা খুজতে দে
যা মনি যা তোর ভালোবাসার কাছে যা
বাই
বাই
আচ্ছা আমি এখন কি করবো বল
ও তো মৌ কে ছাড়া আর কাউকে ভালোবাসে না।
অভিনয় করতে গিয়েও ফেসে গেলাম।
সব অনিক তোর জন্যে।
আচ্ছা বাবা আমিকি জানতাম এমনটা হবে।
এখন তোকে কিছুদিন অভিনয় করতে হবে।
তারপর না হয় ব্রেকআপ করে নিস।
হা হা হা হা হা
কিরে ওপু হাসছিত কেনো?
হাসবো না তো কি করবো বল?
তুই হেবি একটা কথা বলেছিত
(ব্রেকআপ করে নিস)
হ্যা তো?
ওই বোটা আমরা কি সত্যি কারের ভালোবাসি তাই আমাদের ব্রেকআপ হবে?
ও তাই তো...
ওই তোরা থামতো..
আমার মাথায় কিছু আসছে না
আমি মনিকে ছাড়া থাকতে পারবো না...
তাহলে মনিকে বলে দে
এত নাটক করার কি দরকার?
এখন বলার মতো পরিস্থিতি ও তো নায়।
হ্যা তাও ঠিক....
আচ্ছা তুই বলে দে যা হবার হবে।
আমি মেয়ে হয়ে কি করে আগে বলবো বল।
আচ্ছা ওপু তুই বুঝিয়ে বলবি।
আমি ও আছি।
তোর ভালোবাসা তুই পাবি পাখি...
.
.
মনি শোন তোর সাথে আমাদের কথা আছে
ওই পাখি এদিকে আই।
দেখ আমি আর পাখি একে অপরকে ভালোবাসি না।
তাহলে...
সবি নাটক...
আসোল কথা হলো পাখি তোকে অনেক ভালো বাসে।
তাই ও পরিক্ষা করে তোকে দেখছিলো।
ওর মনে হয়েছিলো তুই যাকে ভালোবাসিস সে মেয়েটা ও নিজে।
এটা কোনো কারন না।
ও তোকে অনেক আগক থেকেই ভালো বাসে।
আমি জানি তোর অবস্থাটা কি
দেখ যদি সম্ভব হয় তাহলে...
তাহলে কি?
তোরা কি একায় নাটক করতে পারিস আমি পারি না?
মানে?
আমিও নাটক করেছি।
আমি মৌ কে না পাখিকেই ভালোবেসেছি
বলতে যাবো ভাবলাম আর তোরা এই নাটক টা করে বসলি।
সেদিন আমি সত্যিই কেদে ছিলাম।
কান্নাটা লুকাতে মৌ কে একটু অভিনয় করতে বলেছিলাম।
মনি তুই আমাদের বোকা বানিয়ে দিলি?
তোরাও তো আমাকে বোকা বানালি।
তুই আমাকে এতদিন ধরে ভালোবাসিস আগে বলিসনি কেনো?
তুই যে ডেনজারাস বাপ রে বাপ।
কি করে বলবো বল?
তা তাই?
তাহলে এখন কি করে বললি?
আমিকি তোকে এখনো প্রোপজ করেছি?
তাহলে তুই আমাকে প্রোপজ করবি না?
ভয় লাগছে?
কেনো আমিকি জিন না ভুত?
তুই যদি মেরে তক্তা বানিয়ে দিস তাহলে?
কেনো?
ওই যে একদিন বলেছিলি না মেরে তক্তা বানিয়ে দিবো।
ও মনে করিয়ে দিয়ে ভালোই করেছিত।
তুই এতদিন ধরে আমাকে ভালোবাসিস আর বলিসনি।
এখন তুই প্রোপজ করবি আর আমি তোকে....
তুই তোর boyfriend কে নিযাতন করবি?
তুই তারাতারি প্রোপজ কর...
দেখ তুই ও তো আমাকে অনেক আগে থেকেই ভালোবাসিস তাহলে তুই কেনো বলিস নি?
যা তোকে ছাড় দিলাম।
এবার বল?
i love you...
আহহহহ চড় মারলি কেন?
তোর না হয় লজ্জা নায় তাই বলে কি আমারো নায়।
তুই এদের সামনে আমাকে প্রোপজ করবি।
ও তাই তো
ওই তোরা যাতো।
হ্যা এরকমি হয়।
এবার বলি আমি তোকে ভালোবাসি।
কিরে আবার চড় মারলি কেনো?
ভালোবাসার কথাটাও ঠিক মতো বলতে পারিস না তার জন্য।
আর এত দেরি করে?
.
.
#তাহলে আজকে এখানেই বিদায় নিচ্ছি
ভালে থাকবেন সবাই।
কষ্ট করে পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

পছন্দ Bangla Romantic Love Story পছন্দ Bangla Romantic Love Story Reviewed by Unknown on September 25, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.